‘ভোক্তা স্বার্থ সুরক্ষায় ক্যাবকে প্রহরীর ভূমিকা রাখতে হবে’

ভোক্তাকণ্ঠ ডেস্ক:

কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর সাংগঠনিক সম্পাদক সৈয়দ মিজানুর রহমান বলেছেন, প্রতিষ্ঠালগ্ন থেকে ভোক্তা স্বার্থ সংরক্ষণ ও সুরক্ষায় কাজ করে চলেছে ক্যাব। আগামীতেও সংগঠনটির এই কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি বলেন, ক্যাব-এর প্রত্যেক সংগঠককে ভোক্তা স্বার্থ সুরক্ষায় প্রহরীর ভূমিকা রাখতে হবে।

বুধবার সন্ধ্যায় মৌলভীবাজার জেলার কোর্ট রোডস্থ কার্যালয়ে সংগঠনটির জেলা সভাপতি ড. মো. আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় তিনি এসব কথা বলেন।

আসন্ন রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে মৌলভীবাজার জেলা কমিটির মতবিনিময় ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের সহযোগি অধ্যাপক ও ক্যাবের কেন্দ্রীয় কমিটির এই সংগঠক বলেন, গণমানুষের ন্যায্য অধিকার আদায় ও ভোক্তা অধিকার সুরক্ষায় ক্যাব যে কাজ করে চলেছে সেই কাজকে বহুদূর নিয়ে যেতে হবে। আগামী রমজান মাসে যাতে দ্রব্যমূল্যে মানুষের ক্রয়ক্ষমতার ভেতরে থাকে সে বিষয়ে সংশ্লিষ্ট সকলকে নিজ নিজ অবস্থান থেকে সজাগ থাকতে তিনি আহবান জানান।

মতবিনিময় সভায় ক্যাব-এর মৌলভীবাজার জেলা সভাপতি ড. আবু তাহের তাদের গৃহীত নানা কর্মসূচি সম্পর্কে আলোকপাত করেন।

জেলা কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ শাহীন আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা বাপা সভাপতি নাট্যজন আ স ম সালেহ সোহেল, জেলা ক্যাব সহ-সভাপতি ডা. দীনেশ সূত্রধর, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ড. আব্দুল মতিন চৌধুরী, সাংবাদিক নুরুল ইসলাম শেফুল, এডভোকেট ফারহানা চৌধুরী, ব্যবসায়ী শাহাদাত হোসাইন, আয়কর আইনজীবী আবু রেজা সিদ্দিকী ইমন, সাংবাদিক জসিম উদ্দিন, সমাজকর্মী ও মানবাধিকার সংগঠক চৌধুরী মোহাম্মদ মেরাজ, ডা. আজিজ, ব্যাংকার নুরুল ইসলাম, ব্যবসায়ী সৈয়দ মোকাররম আলী প্রমুখ।

আরইউ